বিদ‍্যালয় থেকে দেওয়া আলু পচা , রাস্তায় আলু ফেলে বিক্ষোভ অভিভাবকদের

1st June 2020 মালদা
বিদ‍্যালয় থেকে দেওয়া আলু পচা , রাস্তায় আলু ফেলে বিক্ষোভ অভিভাবকদের


দেবাশীষ পাল ( মালদা ) :  আইসিডিএস সেন্টার থেকে পচা আলু দেওয়া হচ্ছে তার সঙ্গে দেওয়া হচ্ছে পোকা ধরা চাল এই অভিযোগে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর এ রাস্তায় আলু ফেলে বিক্ষোভ দেখাল এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার কাউয়ামারী-2 গ্রামের আইসিডিএস সেন্টার। সকাল থেকেই ওই সেন্টারে আজ শিশুদের চাল আলু বিলি হচ্ছিল। স্থানীয় বাসিন্দারা জানান ওই সেন্টার থেকে যে চাল দেওয়া হচ্ছিল তা ছিল পোকা ধরা এবং আলু ছিল পচা। এই অভিযোগের ভিত্তিতে এলাকাবাসী রাস্তায় আলু ফেলে বিক্ষোভ দেখায়। স্থানীয় বাসিন্দা বাসিন্দা রিজিয়া বিবি জানান সেন্টার থেকে পরিমাণে প্রতিবার কম চাল দেওয়া হচ্ছে। আলু পচা দেওয়া হয়েছে।

আরেক বাসিন্দা সোহেল আলী বলেছেন পচা আলু দেওয়ার প্রতিবাদে আমরা এখানে বিক্ষোভ দেখাচ্ছি। কোন সময়ে সেন্টারে ঠিকঠাক খাবার দেওয়া হয় না। বারবার অভিযোগ করেও কোনো ফল হয়নি।
জেলা পরিষদের শিশু-নারী ত্রাণ  কর্মাদক্ষ মর্জিনা খাতুন জানান আমি বিষয়টি খতিয়ে দেখছি যে সমস্যাটি এলাকাবাসী অভিযোগ করছে তা অতি দ্রুত সমাধান করা হবে।
ওই সেন্টার এর সুপারভাইজার শংকরী দাস জানান এমনটা তো হওয়ার কথা নয়। খোঁজ নিয়ে দেখছি।
হরিশ্চন্দ্রপুর ব্লক ১  সিডিপিও অনুপ সরকার জানিয়েছেন চাল আলু দেওয়া নিয়ে যে অভিযোগ তুলছে সাধারণ বাসিন্দারা তা সম্পূর্ণ সঠিক নয়। তবু বাসিন্দাদের অভিযোগ থাকলে আমরা ওই আলু পাল্টে দেবো।

 যদিও বাসিন্দাদের অভিযোগ করোনা আবহে  অঙ্গনওয়াড়ী কেন্দ্রে এই নিম্নমানের খাদ‍্যসামগ্রী প্রদানের অভিযোগ বার বার উঠে আসছে। আর এই নিম্নমানে প্রাধান‍্য পাচ্ছে সুপারভাইজার শংকরী দাসের তত্বাবধানে থাকা সেন্টারগুলিতে। বাসিন্দারা এর সুরাহার দাবী জানিয়েছেন প্রশাসনের কাছে।





Others News